Saturday 29 August 2015

IDM অথবা যেকোন ডাউনলোড ম্যানেজার দিয়ে টরেন্ট ডাউনলোড করতে চাইলে এই পোস্ট আপনার জন্যই !!!

প্রথম পদ্ধতি 

IDM দিয়ে টরেন্ট ডাউনলোড করতে হলে প্রথমে আপনাকে www.torrific.com এই ওয়েব সাইটে যেতে হবে।ওয়েব সাইটে প্রবেশে এর পর আপনি এই স্ক্রিনটি দেখতে পাবেন।portablenews24.blogspot.comসেই খানে যথারীতি আপনি সাইন আপ করে নিবেন। 

নিবেন।সাইন আপ শেষে লগইন করলে আপনে এই রকম একটি উইন্ডো পাবেন।portablenews24.blogspot.comএরপর যে কোন টরেন্ট ক্লাইন্ট যেমন : পাইরেটবে,আই সো হান্ট ইত্যাদি থেকে আপনার টরেন্ট ফাইলটা ডাউনলোড করবেন ঐ খানে যাবেন। আর একটু সহজ করে বলছি, 

ধরুন আপনি পাইরেট বে থেকে এই মুভিটি ডাউনলোড করতে চান।portablenews24.blogspot.comচান।তো তাহলে আপনি পাইরেট বে এর ওয়েব এড্রেসটি কপি করবেন।portablenews24.blogspot.comএবং তা এই খানে পেষ্টportablenews24.blogspot.comকরে get বাটনে ক্লিক করবেন। 

করবেন।এরপর আপনি এই উইন্ডোটি পাবেন ।portablenews24.blogspot.com।পাওয়ার পর আপনি এইখানে ডাউনলোড এ ক্লিক করবেন এবং এই উইন্ডোটি পাবেন।portablenews24.blogspot.comপাবেন।এটি পাওয়ার আপনি initiate bittorrent transmission বাটনে ক্লিক করবেন।সাথে সাথে এই উইন্ডো পাবেন।portablenews24.blogspot.comপাবেন।এইখানে আপনি নোটিফিকেশন পাবেন যে আপনার টরেন্ট টি available কিনা ,যদি available হয় তাহলে পাবেন যে please click files to download । আর যদি তা available না থাকে তাহলে সেটি কত ক্ষণের মধ্য available হবে তা বলে দেবে আপনাকে মেইল এর মাধ্যমে জানিয়ে দিবে। এরপর আপনি আপনার কাঙ্ক্ষিত ফাইলটিportablenews24.blogspot.comIDM দিয়ে ডাউনলোড করে নিবেন। 

আপনি যখন ফাইলটি ডাউনলোড করছেনportablenews24.blogspot.comতখন কিন্তু টরেন্ট দিয়ে ডাউনলোড করছেন না। বরং আপনার ফাইলটি torrific.com নিজের সার্ভারে আপলোড করে HTTP এর মাধ্যমে ডাউনলোড করে দেয়।আর একে বলা হয় লিচিং। 

দ্বিতীয় পদ্ধতি 

দ্বিতীয় পদ্ধতিটা ও অনেকটা লিচিং এর মতই। এই খানে বেশকিছু ওয়েব সাইট আপনাকে এই সুবিধা দিবে।এর মধ্যে আছে : 
www.ravishare.com 
www.10upload.com 
এ রকম আরও দু একটি সাইট আছে যেগুলো তে টাকা লাগে কিন্তু উপরোক্ত সাইটে টাকা লাগে না। 
এই খানে আপনি প্রথমে আপনার টরেন্ট এর পিচ্চি ফাইল ডাউন লোড করবেন এবং সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে আইডি,পাসওয়ার্ড দিয়ে লগইন করবেন। লগইন করার পর এইরকম উইন্ডো আসবে। 
এখান থেকে Torrent Leech এ ক্লিক করবেন এবং উক্ত টরেন্ট এর ছোট্ট ফাইলটি আপলোড করে দিবেন।সমস্যা হল এই খানের আপলোড অনেক ধীরগতির।যার-ফলে বিরক্তি চলে আসে প্রায়ই।তো আপলোড শেষ হলে আপনি আপলোড ফাইল এ গিয়ে আপনার আপলোড-কৃত ফাইলস এর এইখানে Create download link 

এ ক্লিক করলেই পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত লিঙ্ক। 

তৃতীয় পদ্ধতি 

আপনি অপেরা ব্রাউজারে মাধ্যমে টরেন্ট ডাউনলোড করতে পারেন।ওপরেরা নিজস্ব ডাউনলোড ম্যনেজার দিয়ে টরেন্ট নামানো যায় টরেন্ট ক্লাইন্ট ছাড়া। 
এ ছাড়া ও ফায়ারফক্স দিয়ে টরেন্ট নামাতে এই এড ওয়ানটি ব্যবহার করতে পারেন। 

*********আশা করি উক্ত উপায়ে ডাউনলোড করে আপনি টরেন্ট ফাইল আরও দ্রুত ডাউনলোড করতে পারবেন।

0 মন্তব্য:

Post a Comment