Saturday 29 August 2015

ফেসবুক আইডির ফটো ভেরিফিকেশন একটি বিরাট ঝামেলা। একে এখনই ঝেড়ে ফেলুন খুব সহজেই !!

  আমি মনে করি প্রতিকারের চেয়ে প্রতিরোধই বেশী গ্রহণ যোগ্য। তাই আজ যেই টিপসটি শেয়ার করতে যাচ্ছি সেটা একধরনে প্রতিরোধ মূলক টিপস।
1। আপনার ফেসবুকে লগইন করুন। তারপর নিচের চিত্র গুলো দেখুন… privacy settings  যান।
portablenews24.blogspot.com
2। এখন  Timeline and Tagging সিলেক্ট করুন।
portablenews24.blogspot.com
3। নিচের ছবিটি দেখুন এখান থেকে Who can add things to my timeline? এ গিয়ে Edit এর ক্লিক করুন।
portablenews24.blogspot.com
4।  নিচের চিত্র দেখুন এখানে Disabled সিলেক্ট করুন।
portablenews24.blogspot.com
5। অবশেষে Close এ ক্লিক করে ফিরে আসুন।
portablenews24.blogspot.com
ব্যাস আলহামদুলিল্লাহ আপনার কাজ শেষ।
এতক্ষন কি করলাম যারা বুঝেন নি তাদের বলছি…. ফেসবুকে তো আর সকল ফ্রেন্ডকে চিনে রাখা যায় না। ধরুন একজন অপরিচিত ফ্রেন্ড আপনাকে যেকোন একটি ছবি ট্যাগ করল। কিছুদিন পর আপনি ফটো ভেরিফিকেশনের ঝামেলায় পড়লেন। তখন ফেসবুক আপনাকে ঐছবিটি দেখিয়ে বলল ভেরিফিকেশন করতে। এখন বলুনতো ঐ ফ্রেন্ডতো আপনার অপরিচিত। আপনি এত এত ফ্রেন্ড থেকে কিভাবে বুঝবেন যে কোন ফ্রেন্ড আপনাকে ঐ ছবিটি ট্যাগ করল। আবার অনেক সময় অনেকে অনেক ধরনে লেখা যুক্ত বা অনেক সময় কুরবানীর ঈদের সময় গরুর ছবিও ট্যাগ করে থাকে। বলুনতো এখন কি ছবি দেখে বলা সম্ভব যে কে আপনাকে এই ছবিটি ট্যাগ করল?
যখন কেউ আপনাকে কোন ছবি ট্যাগ করে তখন ঐছবিটি অটোমেটিকলি আপনার টাইমলাইনে এসে যায়। কিন্তু উপরের টিপসটি যদি আপনি গ্রহণ করেন তাহলে অটোমেটিকলি আর টাইমলাইনে আসতে পারবে না, আপনার অনুমতি লাগবে।
অর্থাৎ যখন কেউ আপনাকে কোন কিছু ট্যাগ করবে তখন ঐট্যাগ টি আপনার কাছে অনুমতি চাইবে আপনার টাইমলাইনে এড হওয়ার জন্য। আপনি যদি চান এই ট্যাগটি গ্রহণ করতে তাহলে Add to timeline এ ক্লিক করলেই আপনার টাইমলাইনে এড হয়ে যাবে। আর আপনি চান যে এই ট্যাগটিকে আপনি গ্রহণ করবেন না। তাহলে
Hide এ ক্লিক করে Remove করে দিতে পারবেন।
এভাবে সবট্যাগ গুলিকে রিমুভ করে দিয়ে আপনার আইডিকে ট্যাগ মুক্ত রাখুন। যদি কোন দিন আপনাকে ভেরিফিকেশনে ফেলে দেয় তাহলে শুধুমাত্র আপনার মোবাইল ভেরিফিকেশন চাইবে। যা একদম সহজ শুধু মাত্র আপনার মোবাইলে একটি কোড এসএমএস এ আসবে আর সেই কোডটি ভেরিফিকেশন বক্সে দিয়ে দিলেই আপনাকে আব‍ার আইডিটি খুলে দিবে ইনশআল্লাহ।
তাই আর আপনাকে ফটোভেরিফিকেশনের ঝামেলায় পড়তে হবে না। কারণ আপনিতো আগেই সকল ট্যাগ রিমুভ করে রেখেছেন।

0 মন্তব্য:

Post a Comment