Saturday 5 September 2015

ডাউনলোড করে নিন বাংলা থেকে জার্মান ভাষা শেখার অ্যানড্রয়েড অ্যাপ !!!

আজ আপনাদের সাথে নতুন একটা বিষয় শেয়ার করবো। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ভাষা শিখতে চান। প্রযুক্তি ব্যবহার করে যারা ভাষা শিখতে চান তাদের জন্য এই পোস্ট। 



















জার্মান ভাষা শেখার এই অ্যাপটি আপনি আপনার স্মার্টফোনে ফোনে ডাউনলোড করে নিতে পারেন।
জার্মানি যেতে চাইলে আপনাকে সবচেয়ে বেশি যে দিকটাতে জোর দেবেন তা হলো ভাষা শেখার ওপর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটে, ধানমণ্ডির গ্যেটে ইনস্টিটিউটে কিংবা চট্টগ্রামের ডি স্প্র্যাখেতে আপনি জার্মান শিখতে পারবেন। এছাড়া বিভিন্ন ওয়েবসাইটও রয়েছে জার্মান শেখার। আর হাজার হাজার টাকা খরচ করে শিখতে না চাইলে বেসিক জার্মান আপনি শিখতে পারেন সরাসরি বাংলা থেকেই। বাংলা থেকে সরাসরি জার্মান শেখার জন্য  গুগল প্লে-স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করে নিতে পারেন আপনার 
এই অ্যাপটিতে ডিকশনারিসহ অনেক ফিচার যুক্ত হয়েছে। রয়েছে উচ্চারণসহ হাজার হাজার শব্দার্থ। গুরুত্বপূর্ণ ভার্ব এবং বাংলায় সেগুলোর অর্থ। এ ছাড়াও আছে বাংলা উচ্চারণসহ জার্মান বর্ণমালা, সংখ্যা গণনা, প্রশ্নবোধক শব্দের ভাণ্ডার, আর্টিকেল, গুরুত্বপূর্ণ পেশার তালিকাসহ ২৬টি অডিও। অডিওগুলোর সঙ্গে আছে বাংলা টেক্সট।
আর সবচেয়ে মজার বিষয় হলো অ্যাপটি আপনি চালাতে পারবেন ইন্টারনেট ছাড়াই, তার মানে এটি অফলাইন একটি অ্যাপ। অ্যাপটির প্রায় সবগুলো পেজই চলবে ইন্টারনেট ছাড়া। ব্যতিক্রম কেবল ডিকশনারি, অডিও ইত্যাদি।
কেবল জার্মানিতে আসার জন্য নয় শখের বসেও আপনি জার্মান শিখতে পারেন। জার্মান ভাষা পৃথিবীর অন্যতম গুরুত্বপূর্ণ একটি ভাষা।
তো শুরু হয়ে যাক আপনার জার্নি... সবার জন্য অনেক অনেক শুভ কামনা!

0 মন্তব্য:

Post a Comment